আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মদনগঞ্জ- নরসিংদী সড়কের বেহাল দশা

আড়াইহাজার প্রতিনিধি:- মদনগঞ্জ-নরসিংদী সড়কের আড়াইহাজার ও সোনারগাঁও এলাকার ২০ কিলো মিটার রাস্তা ভাঙ্গা ও খানা খন্দে ভরপুর। রাস্তাটি লোক ও যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে বিধায় তা সংস্কার করার জোর দাবী উঠেছে এলাকাবাসির পক্ষ থেকে।

মদনগঞ্জ থেকে নরসিংদী ভায়া আড়াইহাজার রাস্তাটি পুর্বে রেল লাইন ছিল। ১৯৮৬ সনে তৎকালিন মহিলা বিষয়ক মন্ত্রী ব্যারিষ্টার রাবেয়া ভূঁইয়ার চেষ্টায় এখান থেকে রেলওয়ে সার্ভি তুলে নিয়ে সড়কের আওতায় নেয়া হয়। এর পর থেকে সেটি সড়ক ও জনপথের ( সওজ) আওতায় চলে যায়। চালু করা হয় নরসিংদী, আড়াইহাজার, গোপালদী, বিশনন্দী ফেরী ঘাট পর্যন্ত বাস সার্ভিস। এখানে প্রতিদিনি বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার লোক রাজধানী ঢাকা  সহ জেলা শহর নারায়ণগঞ্জ ও বিভিন্ন গন্তব্যে যাতায়ত করে থাকে। কিন্তু আড়াইহাজার থানার উত্তর কলাগাছিয়া, মোল্লারচর, নগর ডৌকাদী, বাঘানাগর,আড়াইহাজার পায়রা চত্তর, প্রভাকরদী, নোয়াপাড়া, ব্রাহ্মন্দী, বৈলারকান্দী, মারুয়াদী, , সোনারগাঁ থানার তালতলা, বাস্তুল, মিরেরটেক, নয়াপুর, ললাটি সহ প্রায় ২০ কিলো মিটার রাস্তা ভেঙ্গে, কোন কোন স্থানে পিচ ও ইটা সরে গিয়ে এবং বড় বড় গর্তের সৃষ্টি হয়ে এমন অবস্থার সৃষ্টি হয়েছে যে, লোক ও যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বাস, সিএনজি, লেগুনা, অটোরিকশা সহ বিভিন্ন যানবাহনে চলাচল রত যাত্রীরা গাড়ীর হেলা দোলায় নিজেদেরকে নিয়ন্ত্রনে রাখতে পারেনা। ফলে প্রায় সময়ই এ পথে ঘটছে মারাত্মক দুর্ঘটনা। ৬ আগষ্ট মিরেরটেক নামক স্থানে তেল বাহি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে অর্ধেকটা খাদে এবং অর্ধেকটা রাস্তায় পড়ে থাকলে দীর্ঘ যানজট সৃষ্টি হয় এবং প্রায় ৪ ঘন্টা রাস্তাটি বন্ধ থাকে। রাস্তা ভাঙ্গা এবং খানা খন্দের কারণে এ ধরণের অযাচিত পরিস্থিতিতে পড়তে হয় যাত্রীদেরকে প্রতিনিয়ত।

রাস্তাটি মেরামতের ব্যাপারে সওজের নারায়ণগঞ্জ জেলার উপ-সহকারী প্রকৌশলী আহসানউল্লাহ মজুমদারের সঙ্গে কথা হলে তিনি জানান, রাস্তাটি জুলাইয়ের ২৭ তারিখে টেন্ডার হয়েছে। কয়েকদিনের মধ্যে রাস্তাটি মেরামতের কাজ শুরু হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ